শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস

দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস

দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস
দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস

অনলাইন ডেস্ক: উত্তরের সীমান্তবর্তী জেলা দিনাজপুরে এবার কিছুটা দেরিতে শীতের প্রভাব পড়তে শুরু করেছে। গত কয়েকদিনের গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতের পর ক্রমাগত হ্রাস পেয়েছে এ জেলার তাপমাত্রা। এক দিনের ব্যবধানে তাপমাত্রা কমেছে সাড়ে ৪ ডিগ্রি সেলসিয়াস। সঙ্গে বইছে হিমেল হাওয়া।

রবিবার সকালে দিনাজপুর জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। যা চলতি মৌসুমে দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হলো। এটি দেশের দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা। দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া পর্যবেক্ষণাগার কেন্দ্রের আবহাওয়া সহকারী আসাদুজ্জামান জানান, রোববার সকালে জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। যা চলতি মৌসুমে জেলায় সর্বনিম্ন তাপমাত্রা। এছাড়া ভোর ৬টায় বাতাসের আর্দ্রতা ছিল ৯৭ শতাংশ।

শনিবার দিনাজপুরের তাপমাত্রা ১৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

একদিনে দিনাজপুরে সাড়ে ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমেছে। আগামী কয়েকদিন তাপমাত্রা আরও কমার আশঙ্কা রয়েছে বলেও জানান তিনি।

এদিকে ঘন কুয়াশা আর হিমেল বাতাস উপেক্ষা করে গরম কাপড় পরে কর্মজীবীরা ঘর থেকে বের হয়েছেন। গরু ছাগলকে চটের বস্তা দিয়ে ঢেকে বাইরে বের করা হয়েছে। সকাল ১০ টা পর্যন্ত সড়কে হেডলাইট জ্বালিয়ে রাস্তায় চলাচল করতে দেখা গেছে।

হঠাৎ শীত বাড়ায় বিপাকে পড়েছেন স্থানীয় কৃষকরা। তাঁরা আগাম বোরো ধানের বীজতলা প্রস্তুত করেছেন। শীতের কারণে বোরো আবাদ ব্যাহত হতে পারে বলে শঙ্কায় আছেন কৃষকরা।

সদর উপজেলার ভবানী শাহার দিঘী এলাকার কৃষক হাছেন আলী জানান, আগাম বোরা বীজতলা তৈরি করেছেন। চারা গজিয়ে সবুজ হয়েছে। এখন শীত বেশি হলে চারাগুলো বাড়বে না। এতে বোরো আবাদ পিছিয়ে যাবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply